গুগল থেকে এই কৃত্রিম বুদ্ধিমত্তা 94% সঠিকতা সহ 50 চোখের রোগ সনাক্ত করতে পারে

গুগল এর গভীর কোম্পানি, যা কৃত্রিম বুদ্ধিমত্তার দক্ষতা অর্জন করেছে, এমন সফ্টওয়্যার তৈরি করেছে যা 94 শতাংশ সঠিকতা সহ প্রায় 50 টি চোখের রোগ সনাক্ত করতে পারে।

গুগল থেকে এই কৃত্রিম বুদ্ধিমত্তা 94% সঠিকতা সহ 50 চোখের রোগ সনাক্ত করতে পারে
গুগল থেকে এই কৃত্রিম বুদ্ধিমত্তা 94% সঠিকতা সহ 50 চোখের রোগ সনাক্ত করতে পারে


একটি দ্রুত এবং কার্যকর সফ্টওয়্যার

নেচার মেডিসিনে গত বছর প্রকাশিত একটি গবেষণায় গবেষকরা ব্যাখ্যা করেছেন যে এই সফ্টওয়্যারটি প্রায় 94% নির্ভুলতায় চোখের রোগ নির্ণয় করবে। এটি অন্যের মধ্যে, বয়সের সাথে সম্পর্কিত ম্যাকুলার ডিজেনেশন, ডায়াবেটিক রেটিনোপ্যাথি, রেটিনাল ডিটেকমেন্ট বা গ্লুকোমা সনাক্ত করতে পারে।

গবেষকরা এআই ডিজাইন এবং এটি খাওয়ানোর প্রায় 15,000 স্ক্যান সঞ্চালিত। তার নির্ণয়ের জন্য, তিনি অধ্যয়নরত চোখের আকৃতি সম্পর্কিত 3 ডি তথ্য মানচিত্র। তিনি বিভিন্ন রেটিনাল স্তর বিশ্লেষণ করার জন্য এই ইমেজ সেগমেন্ট। তারপর এটি একটি অ্যালগরিদম উপর ভিত্তি করে, এবং একটি অপটিক্যাল tomography ব্যবহার করা হবে।

দ্রুত ব্যবস্থাপনা জন্য

এই এআই-এর সুবিধা হল এটি খুব দ্রুত প্রথম রোগ নির্ণয় করতে সক্ষম হবে, যা রোগীদের শ্রেণীবদ্ধকরণের সাথে সামঞ্জস্য করতে সক্ষম হবে যার সাথে তাদের যত্ন নেওয়া উচিত।

লন্ডনের মুরিফিল্ডস আই হসপিটালের গবেষক এবং একজন চিকিত্সক ড। পার্স কেইনের ব্যাখ্যা অনুযায়ী, "আমরা কৃত্রিম কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিকে ডিজাইন করছি এমন রোগীদের অগ্রাধিকার দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে যারা পেশাদারদের দ্বারা তাড়াতাড়ি দেখা এবং চিকিত্সা করতে হবে। । যদি আমরা প্রাথমিকভাবে চোখের চোখের রোগ নির্ণয় ও চিকিত্সা করতে পারি, তবে আমাদের কিছু রোগীর দৃষ্টিভঙ্গি সংরক্ষণের আরও ভাল সুযোগ রয়েছে। "

এআই ডিজাইন করা হয়েছে যাতে রোগীর যত তাড়াতাড়ি সম্ভব নির্ণয় করা হয় এবং তার ফলাফল অনুসারে পরামর্শ দেওয়া হয়। অ্যালগরিদম দ্বারা প্রতিষ্ঠিত প্রাক-নির্ণয়ের ধন্যবাদ, তার সমর্থন সহজ এবং দ্রুত হবে। এই এআই খুব প্রতিশ্রুতিশীল এবং অনেক সময় সংরক্ষণ করা হবে। এটা কয়েক বছরের মধ্যে উপলব্ধ করা উচিত।

0 Comments: