এই এআই শুধুমাত্র আপনার ভয়েস শোনার দ্বারা আপনার মুখ পূর্বাভাস করতে পারবেন

কৃত্রিম বুদ্ধিমত্তা উন্নয়নের সাথে সম্পর্কিত অ্যাপ্লিকেশনগুলি আরো অনেক বেশি। এবং কিছু আকর্ষণীয় হিসাবে ... যে উদ্বেগজনক।

এই এআই শুধুমাত্র আপনার ভয়েস শোনার দ্বারা আপনার মুখ পূর্বাভাস করতে পারবেন
এই এআই শুধুমাত্র আপনার ভয়েস শোনার দ্বারা আপনার মুখ পূর্বাভাস করতে পারবেন


আচ্ছা চিত্তাকর্ষক এক যারা আজকে উদ্ধৃত করতে পারেন যে সমস্ত এলাকায় AI এর উত্থান দ্বারা বিরক্ত হবে। কি নিশ্চিত, নিরাপত্তা এবং নজরদারি ব্যাপকভাবে উপকৃত হবে।

বিখ্যাত ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) গবেষকরা কিছু সময়ের জন্য এই বিষয় নিয়ে কাজ করছেন এবং একটি কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরি করতে সক্ষম হন যা একটি ভয়েস শোনার মাধ্যমে একটি মুখ "পুনর্নির্মাণ" করতে পারে।

এমন একটি স্টাডি যা আমাদের কাছে ঘটেছে এমন পরিস্থিতি সৃষ্টি করে: আমরা কেবলমাত্র ফোনে থাকা কারো শারীরিকভাবে অবাক হয়েছি। "Speech2Face" নামক এই সফ্টওয়্যারটি এই উপায়ে সমাধান করার এবং বিশ্বের অন্য দিকে এমনকি আমাদের কথোপকথনকারীর ধারণা দেওয়ার প্রস্তাব দেয়।

এটির বিকাশের জন্য, গবেষকরা ইউটিউব এবং অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের ভিডিওগুলির দ্বারা চালিত একটি "জেনারেটিক অ্যান্টগনিস্ট নেটওয়ার্ক" ব্যবহার করেছিলেন। স্বল্প অডিও চায়ের বিশ্লেষণ করে, তিনি শব্দের উপর সর্বাধিক বায়োমেট্রিক উপাদানের সাথে মিলিয়ে মুখ ফিরিয়ে নিতে সক্ষম হন।

এটা সবসময় খুব সুনির্দিষ্ট নয়, কিন্তু ফলাফল সব একই প্রভাবিত করে। প্রকৃতপক্ষে পূর্বাভাস এখনও শব্দ তৈরি যারা ব্যক্তির অনুরূপ বৈশিষ্ট্য প্রদর্শন! তার প্রকাশনায়, এমআইটিও এমন প্রযুক্তির ভবিষ্যতের বিষয়ে তার উদ্বেগ উল্লেখ করে, এমনকি যদি এটি বর্তমানে কোনও ভয়েস থেকে মুখ ঠিক নাও করতে পারে।

"যদিও এটি একটি সম্পূর্ণরূপে একাডেমিক তদন্ত, তবুও আমরা বিশ্বাস করি মুখের ভিতরের তথ্যের সম্ভাব্য সংবেদনশীলতার কারণে দস্তাবেজের মধ্যে স্পষ্টভাবে আলোচনা করা গুরুত্বপূর্ণ। "

যেকোনো ক্ষেত্রে, আগামী বছরগুলিতে এটির পরিচয় গোপন করা আরও কঠিন হয়ে উঠবে।

0 Comments: