ইন্টারনেট গলিত হয়? সার্ভারে ইউটিউব snapls, Snapchat পর Google সমস্যা সমাধান

নেটওয়ার্ক কনজেশনের উচ্চ স্তরের Google ক্লাউড, জি সুইট এবং YouTube এ একাধিক পরিষেবা প্রভাবিত করেছে।

ইন্টারনেট গলিত হয়? সার্ভারে ইউটিউব snapls, Snapchat পর Google সমস্যা সমাধান
ইন্টারনেট গলিত হয়? সার্ভারে ইউটিউব snapls, Snapchat পর Google সমস্যা সমাধান


পূর্ব আমেরিকায় যুক্ত হওয়া গুগল সার্ভারগুলি সোশ্যাল মিডিয়ার অভিযোগে জনপ্রিয় অ্যাপ্লিকেশানগুলি অ্যাক্সেসযোগ্য নয় এমন অভিযোগ নিয়ে র্যাঙ্কে স্ন্যাপচ্যাট এবং ইউটিউব ব্যবহারকারীদের সমস্যা সৃষ্টি করেছে।

গুগল এই বিষয়টি স্বীকার করেছে, ক্লাউড প্ল্যাটফর্ম স্ট্যাটাস পৃষ্ঠায় একটি বিবৃতিতে লিখেছে যে এটি "পূর্ব আমেরিকার নেটওয়ার্ক কনজেশন উচ্চ মাত্রার", Google মেঘ, জি সুই এবং YouTube এ একাধিক পরিষেবাদি প্রভাবিত করে।

"ব্যবহারকারীরা ধীরে ধীরে কর্মক্ষমতা বা অন্তর্মুখী ত্রুটি দেখতে পারে," বলেছেন, প্রকৌশলী স্বাভাবিক অপারেশন পুনরুদ্ধারের জন্য দুটি পদক্ষেপ প্রথম সম্পন্ন করেছে।

এর আগে, সামাজিক মিডিয়া ব্যবহারকারীরা বেশ জনপ্রিয় ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশানগুলি লোড করার সমস্যায় অভিযোগ করেছিল।

"গুগল, ইউটিউব, স্ন্যাপচ্যাট, শফাইফাই, সব বর্তমানে নিচে। ইন্টারনেট গলে যাচ্ছে?" একটি টুইটার পোস্ট জিজ্ঞাসা।

স্ন্যাপচ্যাট এবং গুগল মালিকানাধীন ইউটিউব উভয় তাদের টুইটার একাউন্টে সার্ভার ইস্যু স্বীকার করে।

ক্লাউড কম্পিউটিং গুগল এর সবচেয়ে লাভজনক পরিষেবাদিগুলির মধ্যে একটি, তবে আমাজন এবং মাইক্রোসফ্টের মতো অন্যান্য প্রযুক্তি সংস্থার কঠোর প্রতিযোগিতা।

মার্চ, বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্ক, ফেসবুক, সারা বিশ্ব জুড়ে তার অ্যাপ্লিকেশনগুলিকে প্রভাবিত করে একটি বৃহদায়তন আঘাতে একটি "সার্ভার কনফিগারেশন পরিবর্তন" দায়ী করেছে।

উত্তর আমেরিকা ও ইউরোপের সবচেয়ে বড় প্রভাবের কারণে বিশ্বের বেশিরভাগ এলাকায় অন্তত 1২ ঘণ্টা এই আক্রান্ত ব্যবহারকারীদের প্রভাবিত করেছে, একটি ট্র্যাকিং ওয়েবসাইট এ সময় জানায়।

0 Comments: