হ্যাঁ, মোবাইল ভিডিও টিভি প্রতিস্থাপন করতে পারেন

অ্যাডকোলনিতে কৌশল ও ব্যবসায়িক উন্নয়নের প্রধান ম্যাট বার্যাশ আলোচনা করেছেন কেন বিজ্ঞাপনদাতারা পৌঁছানোর জন্য টিভি দেখার চেষ্টা করছেন এবং তার পরিবর্তে মোবাইল ভিডিওতে মনোযোগ দেন।

হ্যাঁ, মোবাইল ভিডিও টিভি প্রতিস্থাপন করতে পারেন
হ্যাঁ, মোবাইল ভিডিও টিভি প্রতিস্থাপন করতে পারেন



আজকের ভোক্তাদের তাদের ফোনে কবর দেওয়া হয়েছে - এবং তারা কেবল স্ক্রোল করছে না, তারা বিরতি এবং পর্যবেক্ষন করছে। মোবাইল ভিডিওটি এখন ভিডিওর শুরুতে অর্ধেকেরও বেশি অংশ নিয়ে থাকে, মোবাইলটি দ্বিগুণ সংখ্যার শতাংশে বৃদ্ধি পায় এবং ধীরে ধীরে কোন লক্ষণ দেখায় না।

মোবাইল অ্যাপ্লিকেশনটি হল নতুন টিভি চ্যানেল - অ্যাপল অ্যাপ / গুগল প্লে স্টোরগুলির শীর্ষস্থানীয় শীর্ষস্থানীয় অ্যাপ্লিকেশানগুলির মধ্যে রয়েছে ইএসপিএন এর স্পোর্টসেন্টারের প্রাইমটাইম বায়ুযুদ্ধের চেয়ে বৃহত্তর নাগালের সরবরাহ করার ক্ষমতা।

যদিও প্রবণতা অবশ্যই মিলেনিয়িয়ালদের দ্বারা পরিচালিত হয়, তবে সব বয়সের মোবাইল ব্যবহারকারীরা মামলা অনুসরণ করছে। আপনি যদি একজন বিজ্ঞাপনদাতা আজ বিভিন্ন দর্শকদের (এবং কে না?) উচ্চ ফ্রিকোয়েন্সি সহ বৃহদায়তন নাগালের সন্ধান করতে চান তবে টিভিটি আর আপনার যেতে হবে না। ঠিক যেমন মুদ্রণ এসে গিয়েছিলাম, আমি তর্ক করবো যে রৈখিক টিভিটি পৌঁছানোর জন্য সোশ্যাল মিডিয়া দ্বারা সরবরাহ করা হয়েছে।

তাহলে কেন আজকের বাজারের জন্য # 1 চ্যানেল হিসাবে সোশ্যাল মিডিয়ার জন্য এটি একটি যুক্তি নয়? কারণ সামাজিক চ্যানেল দুটি অঞ্চলে গুরুতর সীমাবদ্ধতা রয়েছে: সৃজনশীল ক্ষমতা এবং, অবশ্যই, ব্র্যান্ড সুরক্ষা।

পরবর্তীতে উল্লেখ্য গুরুত্বপূর্ণ - আমরা দেখেছি 60 শতাংশ গ্রাহক ফেসবুকে অ-ব্র্যান্ড-নিরাপদ সামগ্রী দেখছেন; ইউটিউব, যার জন্য আরো ফ্লাক পেতে মনে হচ্ছে, 33 শতাংশ। এটি বিজ্ঞাপনদাতাদের জন্য কোনও তামাশা নয় - আমরা জরিপকারীদের মধ্যে 49 শতাংশ যারা এই ধরনের সামগ্রীর নিকটবর্তী বিজ্ঞাপনগুলি বিজ্ঞাপনদাতার আমার ধারণাকে নেতিবাচকভাবে প্রভাবিত করে।

গ্রুপম এর সুসান সিচিকফার ডিজিডিকে বলেছেন:

"ব্র্যান্ড-নিরাপত্তা স্পেকট্রামের পরিপ্রেক্ষিতে আপনি কীসের সাথে আরামদায়ক তা নিয়ে আমাদের ক্লায়েন্টদের সাথে সেই কথোপকথন আছে? আপনি যদি টেলিভিশনে যা করেন তার মতো একই কঠোর নির্দেশিকা থাকে, তবে বলুন, ডু অ্যাট অ্যারের তালিকাগুলি না থাকলে আপনাকে অবশ্যই ডিজিটাল মিডিয়া বাজারে প্রসারিত করতে হবে।

আমরা বড় প্ল্যাটফর্ম প্ল্যাটফর্ম প্রসারিত যখন আমরা [খুব] খুব সতর্ক। এটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ এলাকা, কারণ এটি এক্সটেনশনগুলির সাথে অনেকগুলি সময় - এটি অ্যামাজন কিনা, এটি কিনা ফেসবুক কিনা, এটি Google ডিসপ্লে নেটওয়ার্ক কিনা - কখনও কখনও পরিমাপ সেখানে রয়েছে, কখনও কখনও এটি আরও ভাল হওয়া দরকার। "

তাই সব মোবাইল ভিডিও সমান তৈরি করা হয় না এবং অবশ্যই ব্র্যান্ড বিজ্ঞাপনদাতাদের প্রয়োজন এমন ব্র্যান্ড সুরক্ষা (বা দৃশ্যমানতা বা পরিমাপ) স্তর সরবরাহ করতে যাচ্ছেন না। উপরে উল্লেখিত মত সামাজিক মিডিয়া সাইটগুলির মধ্যে মোবাইল ভিডিওটিতে ব্যবহারকারীর দ্বারা তৈরি সামগ্রীর অন্তর্নিহিত সমস্যা রয়েছে এবং এটি চলে যাচ্ছে না।

অনেক মোবাইল বিজ্ঞাপনদাতারা তাদের চোখকে পরবর্তী প্রতিশ্রুত ভূমি হিসাবে ওভার-দ্য-শীর্ষ (ওটিটি) রূপে পরিণত করেছেন। এটি আদর্শ বলে মনে হচ্ছে: প্রথাগত টিভির বিস্তৃত নাগাল + লক্ষ্য, সৃজনশীল স্বনির্ধারণ এবং বিশ্লেষণ যা আমরা ডিজিটাল কেনার জগতে ব্যবহার করছি।

কিন্তু সত্য হল, আমরা যে প্রতিশ্রুতি প্রদানের কাছাকাছি এমনকি না। তথ্য আজ OTT স্থান একটি জটিল পণ্য। এবং পরিমাপ? এছাড়াও এখনো নেই। ঊর্ধ্বতন (নিলসেন) তার রেটিংগুলিতে মোবাইল ও ওটিটি অন্তর্ভুক্ত না করার জন্য তদন্তের অধীনে এসেছেন এবং কেবলমাত্র সম্প্রতি মোট বিজ্ঞাপন রেটিংগুলির সাথে উদ্ভাবিত হয়েছে।

এজন্য, সংস্থাগুলি মিডিয়া, তথ্য এবং সৃজনশীলতার জন্য ওটিটি তে ঘুরে দাঁড়াতে পারে না। তারা অ-সামাজিক, অ-ওটিটি, মোবাইল অ্যাপ্লিকেশন পরিবেশগুলিতে ঘুরছে। বাস্তবিক, জায় পদ পরিপ্রেক্ষিতে এর অর্থ কি? এটা মোবাইল গেম মানে।

উদাহরণস্বরূপ, এখনই শীর্ষস্থানীয় 10 বিনামূল্যে মোবাইল অ্যাপ্লিকেশানগুলিতে উভয় অ্যাপ স্টোরগুলিতে এখন দেখুন:

তুমি কি দেখতে পাও? শীর্ষ 10 টির মধ্যে ছয়টি সোশ্যাল মিডিয়া অ্যাপস, এবং এর মধ্যে চারটি প্রমাণিত বিজ্ঞাপন মডেল (হোয়াটসঅ্যাপ এবং টিকটক প্রাথমিক পর্যায়ে রয়েছে)। তালিকায় দুটি হল সরঞ্জাম: একমাত্র আইএপি রয়েছে, এবং অন্য ব্যবহারকারীর অভিজ্ঞতাগুলি অনেকগুলি পপআপ এবং ব্যানারের সাথে বিনষ্ট করার জন্য আগুনে আক্রান্ত। কি যে ছেড়ে চলে যায়? দুটি গেমিং অ্যাপ্লিকেশন, যা উভয়ই তাদের ব্যবহারকারীদের কাছ থেকে উল্লেখযোগ্য মাসিক উপার্জন তৈরি করছে।

2018 সাল থেকে মার্কিন ডিজিটাল বিজ্ঞাপন খরচতে মোবাইল ভিডিও শীর্ষ পর্যায়ের বিভাগ হয়েছে কেন এমন একটি কারণ রয়েছে এবং ২0২4 সালের মধ্যেই এটি চলবে - এমনকি সেই পূর্বাভাস সময়ের মধ্যে অন্য সমস্ত মোবাইল বিজ্ঞাপন বিন্যাসও অতিক্রম করবে। ইন-অ্যাপ্লিকেশান মোবাইল ভিডিওটিতে সমস্ত কিছু মার্কেটপ্লেস রয়েছে: বিস্তৃত নাগাল, উচ্চ-প্রভাবশালী সৃজনশীল, অত্যাধুনিক লক্ষ্যবস্তু, বিশ্বমানের পরিমাপ এবং প্রধানত মোবাইল গেমসে পরিবেশিত হয় যা একটি ব্র্যান্ড-নিরাপদ পরিবেশ।

0 Comments: